ইতিকথা

মহান আল্লাহ জাল্লা শানুহু তার মহান দ্বীনকে নবী আলাইহিমুচ্ছালামগনের মাধ্যমে আদর্শগত ও প্রমাণগতভাবে শ্রেষ্ঠত্ব দিয়ে প্রেরণ করেছেন। সেই সাথে ব্যবহারিক জীবনেও আল্লাহর সুমহান দ্বীনকে বিজয়ী করার জন্য নবীদেরকে দায়িত্ব দিয়েছেন। আখেরী নবী হযরত মুহাম্মাদ সা. দ্বীনের পুর্ণাঙ্গ বিজয়ের লক্ষে জগতে খেলাফত প্রতিষ্ঠা করে গেছেন। তাঁর পর চার খলীফা খেলাফতে রাশেদার মাধ্যমে দ্বীনের বিজয়কে আরো সম্প্রসারিত করেছেন। খেলাফতে রাশেদার পর সর্বোচ্চ মানের না হলেও দ্বীন বিজয়ের লক্ষে খেলাফতের ধারা এ জগতে ১৯২৪ সাল অবধি সাড়ে তেরশত বছর অব্যাহত ছিল। ব্রিটিশ নেতৃত্বাধীন পশ্চিমা গোষ্ঠী ও তাদের পা চাটা গোলাম কামাল আতাতুর্ক কর্তৃক তুর্কি খেলাফত ধ্বংসের মাধ্যমে এ জগৎ থেকে রাষ্টীয় খেলাফতের শেষ চিহ্নটুকু মুছে ফেলা হলে ভারত উপমহাদেশের এক বিপ্লবী সাধক মহাপুরুষ শাইখুল হিন্দ মাহমুদ হাসান রহ. তাহরীকে খেলাফত নামে সেই হারানো খেলাফত পূনারুদ্ধারে আওয়াজ তোলেন। উপমহাদেশের স্বাধীনতা লাভে যে আওয়াজ বড় ভূমিকা পালন করেছে।

তাহরীকে খেলাফতের ছয় দশক পরে স্বাধীন বাংলাদেশে এক মহান বুযুর্গ হযরত হাফেজ্জী হুজুর রহ. ১৯৮১ সালে খেলাফত আন্দোলন নামে সে আওয়াজের প্রতিধ্বনি তোলেন। হযরত হাফেজ্জীর ডাকে খেলাফতের পক্ষে গড়ে উঠা গণজাগরণকে স্থায়ী ও সাংগঠনিক রূপদান করতে ইসলামী আন্দোলনের মহান রাহবার শাইখুল হাদিস আল্লামা আজিজুল হক রহ. ১৯৮৯ সালে প্রতিষ্ঠা করেন বাংলাদেশ খেলাফত মজলিস

আল্লাহর দ্বীনকে বিজয়ী করার চলমান এই প্রচেষ্টাকে বেগবান করার লক্ষে আহলুস্‌সুন্নাহ ওয়াল জামা’তের আদর্শের ভিত্তিতে একটি শক্তিশালী সংঘঠন গড়ার দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে ২৯ মে ২০০৯ পবিত্র জুমা’র দিনে জাতীয় মসজিদ বায়তুল মুকাররম থেকে যাত্রা শুরু করেছে বাংলাদেশ খেলাফত যুব মজলিস।।

বাংলাদেশ খেলাফত যুব মজলিস পর্যায়ক্রমে মানব জীবনের চার স্তরে আল্লাহর দ্বীনকে বিজয়ী করার মাধ্যমে চুড়ান্ত লক্ষ অর্জন করতে চায়ঃ

ক) ব্যক্তি জীবনে আল্লাহর হুকুমকে প্রাধান্য দেয়ার মাধ্যমে দ্বীন বিজয়ী হওয়ার প্রথম স্তর।

খ) সমষ্টিগত ও জামাতবদ্ধ জীবনে আল্লাহর হুকুম পালনের মাধ্যমে দ্ধীন বিজয়ী হওয়ার প্রথম স্তর।

গ) খোদাদ্রোহী বিধি-বিধান ও দ্বীনবিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে কার্যকর প্রতিরোধ গড়ে তোলার মাধ্যমে দ্বীন বিজয়ী হওয়ার তৃতীয় স্তর।

ঘ) রাষ্ট্র ব্যবস্থায় খেলাফত কায়েমের মাধ্যমে দ্বীন বিজয়ী হওয়ার চুড়ান্ত ও চতুর্থ স্তর

 

আল্লাহ তা’আলার একজন অনুগত বান্দা ও তার খলীফা হিসাবে শেষ নবী হযরত মুহাম্মাদ সা.-এর একজন প্রিয় উম্মত হিসাবে এবং দ্বীনে হক ইসলামের একজন অনুসারী হিসাবে জীবনের সকল ক্ষেত্রে আল্লাহর দ্বীনকে বিজয়ী করার এই সর্বাত্মক সংগ্রামে আপনাকে শামিল হওয়ার দাওয়াত দিচ্ছে বাংলাদেশ খেলাফত যুব মজলিস।।

শেয়ার করুন
Scroll to Top